গাইবান্ধার গোবিন্দগঞ্জে রংপুর চিনিকল চালুর দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

অন্যান্য সারা বাংলা

গাইবান্ধার গোবিন্দগঞ্জে রংপুর চিনিকল চালু ও বকেয়া টাকা ফেরত পাওয়ার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা ১১টায় উপজেলার মহিমাগঞ্জে অবস্থিত রংপুর চিনিকল প্রাঙ্গণে শ্রমিক-কর্মচারী, আখচাষি ও ছাত্র-জনতার উদ্যোগে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে প্রথমে চিনিকলের গেটে বিক্ষোভ ও পরে সেখানেই মানববন্ধন করা হয়।

এতে বক্তারা বলেন, বিগত সরকারের শাসনামলে গাইবান্ধা জেলার একমাত্র কৃষিভিত্তিক ভারীশিল্প কারখানা রংপুর চিনিকলসহ ছয়টি চিনিকলকে অবৈধভাবে বন্ধ করে একটি অশুভ সিন্ডিকেটের হাতে দেশের চিনির বাজার তুলে দেওয়া হয়েছিল। তারা এক লাফে চিনির দাম প্রায় চার গুণ বাড়িয়ে দিয়ে সাধারণ মানুষের দুর্ভোগ সৃষ্টি করে।

 

পাশাপাশি এই চিনিকলে কাজ নাই, মজুরি নাই (কানামনা) চুক্তিভিত্তিক কর্মীদের বেতন থেকে অবৈধভাবে দেড় কোটি টাকা কেটে রেখে তাদের মানবেতর জীবনযাপনে বাধ্য করা হয়। অবিলম্বে চিনিকল চালু করা ও গরিব শ্রমিক-কর্মচারীদের পাওনা টাকা ফেরত দেওয়ার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, অবিলম্বে এ দাবি মেনে না নিলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

ছাত্র নেতা মোফাজ্জল হোসেনের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচি ও সমাবেশে বক্তব্য রাখেন শ্রমিক নেতা আবু সুফিয়ান সুজা, মোস্তাফিজুর রহমান দুলাল, ফারুক হোসেন ফটু, আখচাষি নেতা আতোয়ারুল ইসলাম নান্নু, শ্রমিক নেতা রফিকুল ইসলাম, ছাত্র নেতা নূর আলম ও নূরে আলম সিদ্দিক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *