খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত, তারেককে ফিরিয়ে আনতে উদ্যোগ: মির্জা ফখরুল

জাতীয়

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে শিগগিরই মুক্তির সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (৫ আগস্ট) রাতে বঙ্গভবনে রাষ্ট্রপতি রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সাথে বৈঠকের পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন। আরও বলেন, আমাদের মাঝে এখন আমাদের নেতা তারেক রহমান নেই। তিনি এই আন্দোলনকে সর্বাত্মক সহযোগিতা করেছেন। তাকে দেশে ফিরিয়ে আনতে আমাদের পক্ষ থেকে সব উদ্যোগ নেয়া হয়েছে।

নেতাকর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, দলের সকল স্তরের নেতাকর্মীদেরকে আবেদন জানাচ্ছি, দেশে যে ভয়াবহতা দেখা দিয়েছে, তা থেকে আপনারা দেশকে রক্ষা করুন। আপনারা কাউকে সুযোগ দেবেন না, দুষ্কৃতকারী ও দুর্বৃত্তদের সুযোগ দেবেন না। দেশকে বাইরের শত্রু থেকে রক্ষা করব। ছাত্র আন্দোলনের নেতাদের সহযোগিতা করব আমরা।

তিনি আরও বলেছেন, আমি দেশবাসীকে বলছি, আসুন জাতির ক্রান্তিলগ্নে আমরা সামরিক বাহিনীকে সহযোগিতা করব, দেশটাকে গঠন করবো। সমস্ত অন্যায়, অত্যাচারের প্রতিবাদে আমরা আবারও এক হয়েছি। আমাদের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আহ্বান জানিয়েছেন ধৈর্য ধরার, শান্ত থাকার।

আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সব রাজনৈতিক দল কাজ করবে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, সংযমের পরিচয় দিয়ে ক্রোধ-ঘৃণা না দেখিয়ে বিশেষ করে সংখ্যালঘুদের রক্ষা করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *