কোটা আন্দোলনকারীদের হামলায় ঢাবি’র ছাত্রলীগ নেতাসহ আহত ২

জাতীয়

ঢাকা, ১৭ জুলাই, ২০২৪ (বস) : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের হামলায় ছাত্রলীগ নেতাসহ দুই জন আহত হয়েছেন। বুধবার সকাল ৯টার দিকে ঢাবির সূর্যসেন হল ও বিজয় একাত্তর হলে এ ঘটনা ঘটে।
আহতদের মধ্যে একজন ঢাবি শাখার ছাত্রলীগের সহ-সভাপতি ওয়ালি উল¬াহ। তিনি মারধরের শিকার হয়ে হলের ৫ম তলার সিঁড়িতে পড়ে গিয়ে গুরুতর আহত হন।
আহত ওয়ালি উল¬াহ জানান, তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। থাকেন সূর্যসেন হলের পঞ্চম তলার ৫৫৭ নম্বর রুমে। বুধবার সকাল ৯টার দিকে আন্দোলনকারী শিক্ষার্থীরা তার রুমে গিয়ে তাকে মারধর শুরু করে। এক পর্যায়ে তিনি পঞ্চম তলা থেকে দৌড়ে নামার সময় সিঁড়ির পাশ দিয়ে নিচে পড়ে যান। হলের নিচ থেকে এক দারোয়ান অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন।
আহত অন্যজন বিজয়’৭১ হলের ছাত্র নাঈম (২৩)। হলের ভেতরে অবস্থানকালে আন্দোলনকারী শিক্ষার্থীরা তাকে উপর্যুপরি মারধর করে। তিনি ঢাকা মেডিকেল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
চিকিৎসকের বরাত দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, আহত ওয়ালি উল¬াহ হাসপাতালে ভর্তি আছেন। তার অবস্থা গুরুতর। আর নাঈম চিকিৎসা শেষে চলে গেছেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *