কলেজছাত্র নজিবুল গুলিতে নিহতের ঘটনায় শেখ হাসিনা,ওবায়দুল কাদের ,দুদুসহ ১২৮ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে

জাতীয়

জয়পুরহাটে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে কলেজছাত্র নজিবুল সরকার ওরফে বিশাল গুলিতে নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক হুইপ ও সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও সংসদ সদস্য সামছুল আলম দুদুসহ ১২৮ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

রোববার দুপুরে নিহত নজিবুল সরকার ওরফে বিশালের বাবা মজিদুল সরকার বাদী হয়ে জয়পুরহাট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আতিকুর রহমানের আদালতে এ মামলা করেন। আদালত মামলাটি এজাহার হিসেবে নথিভুক্ত করতে জয়পুরহাট সদর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী আব্দুল মোমিন ফকির জানান, এ মামলায় আসামির তালিকায়-  সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, জয়পুরহাটের সাবেক হুইপসহ দুই সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতা ও জনপ্রতিনিধিদের নাম রয়েছে।

৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অসহযোগ কর্মসূচিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে নজিবুল সরকার ওরফে বিশাল (১৮) নিহত হন। তিনি পাঁচবিবি উপজেলার রতনপুর গ্রামের মজিদুল সরকারের ছেলে। নজিবুল সরকার পাঁচবিবি বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন। ঘটনার ১৪ দিন পর রোববার নিহত নজিবুল সরকার বিশালের বাবা বাদী হয়ে আদালতে একটি হত্যা মামলা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *