এ কেমন তামাশা ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের, ফ্লাসব্যাক ৯৮ এর প্রোগ্রামে

সারা বাংলা

চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে অত্যন্ত আনন্দ গণ পরিবেশে গত ২৬ ই এপ্রিল ২০২৪ রোজ শুক্রবার সারাদিন ব্যাপী ১৯৯৮ সালে এস এস সি পাশ কৃতরা ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে সারাদেশ থেকে এসে একত্রিত হয়। দিনটি ছিল সবার জন্য আনন্দের। প্রিয় বন্ধুরা এখন প্রায় সবাই প্রতিষ্ঠিত। সারাদিন ব্যাপী ছিল নানা আয়োজন। প্রতিটি মুহূর্ত সবাই উপভোগ করেছে। দেশের প্রায় সব জেলা থেকে বন্ধুরা এখানে এসেছে। বিভিন্ন গ্রুপ আবার দল বেধে, বিভিন্ন সাজে- ঢংয়ে সেজে হাজির হয়েছিল। তাঁর মধ্যে পুরান ঢাকার ৯৮ বন্ধুরা এসেছিল ঐতিহ্যবাহি ঘোড়ার গাড়ির বহর নিয়ে সাথে ছিল ব্যান্ড পার্টি।

সকালের নাস্তা, দুপুরের খাবার, বিকালের নাস্তা এবং সর্বশেষে ছিল নগর বাউল জেমসের পরিবেশনা। এর মাঝে আয়োজক গ্রুপ সবার জন্য কমন গিফট প্রদান করে। যার মধ্যে ছিল ব্যাগ, স্যুভেনির, চিপস, জুস, চকলেট আর কিছু প্রতিষ্ঠানের লিফলেট। অনুষ্ঠান পরবর্তীতে জানানো হয় আরো কিছু কমন গিফট ছিল ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের পক্ষ থেকে।

আয়োজক কমিটি জানায় ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড তাদের গিফট প্রদান না করায় যদি পরবর্তীতে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড গিফট প্রদান করে তাহলে আজকের উপস্থিত বন্ধুদের কাছে পৌঁছিয়ে দেওয়া হবে।

গত ১০ই আগস্ট ২০২৪ ফ্লাশব্যাক ৯৮ এর আয়োজক কমিটি ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের পক্ষ থেকে দেওয়া গিফট বিতরণ শুরু করেন, খুবই সুন্দর একটি বক্সের মাধ্যমে।

বক্সের ভিতর ছিল – লাইফবয় সাবান ২ পিছ, ভ্যাসলিন মসকিউটো ডিফেন্স ২ পিছ, পন্ডস এন্টি ব্যাকটেরিয়াল ফেস ওয়াস ৪ পিছ, পন্ডস ব্রাইট বিউটি সফট-লেস গ্লো ফেইস ওয়াশ-১২ পিছ (পাতা), সানসিল্ক কন্ডিশনার ২পিছ, ট্রেসেমি কেরাটিন স্মুথ কন্ডিশনার ১ পিছ, গিফট পেয়ে সবাই উৎফুল্ল। এতোগুলো গিফট দিয়েছে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড।

গিফট গুলোর মেয়াদ উত্তীর্ণের তারিখ দেখে সবাই হতাশ। পন্ডস এন্টি ব্যাকটেরিয়াল ফেসওয়াশ এর উৎপাদন তারিখ ১৯/৯/২১ এবং মেয়াদ শেষ ১৮/০৯/২০২৪, লাইফবয় সবান উৎপাদন ১৩/০৯/২২ এবং মেয়াদ শেষ ১২/০৯/২৪, সানসিল্ক কন্ডিশনার উৎপাদন ১৯/১/২৩ এবং মেয়াদ শেষ ১৮/১/২৫, ট্রেসেমি কেরাটিন স্মুথ উৎপাদন ১৩/০১/২৩ এবং মেয়াদ শেষ ১২/১/২৫। পন্ডস ব্রাইট বিউটি উৎপাদন ৮/২৩ মেয়াদ শেষ ১/২৫, ভ্যাসলিন মসকিটো ডিফেন্স লোশন উৎপাদন ১/১/২৩ মেয়াদ শেষ ৩১/৩/২৫।

প্রায় সবাই বলছে এত অল্প সময়ের মেয়াদের পণ্য দিয়ে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড কি ৯৮ এস এস সি বাংলাদেশ এর বন্ধুদের সাথে তামাশা করলো । এর আমরা তীব্র প্রতিবাদ এবং ঘৃণা জানাচ্ছি। ৯৮ এস এস সি বন্ধুরা গার্বেজ, ইউনিলিভারের পণ্য ধ্বংস করার জন্য ইজারা নিয়েছে। এতো বড় সুনাম ধন্য প্রতিষ্ঠানে যারা আছেন দায়িত্বে উনারা কি দেখেন নি। আপনারা যদি গিফট করেন তাহলে কেন এতো অল্প মেয়াদের পণ্য দিবেন। আপনারা গিফট দিয়ে বাহবা নিবেন , আর এই দিকে স্বল্প মেয়াদের পণ্য দিবেন।

আয়োজক কমিটির অবশ্যই আরো সচেতন হতে হবে। কারণ তাঁরা আমাদের প্রতিনিধিত্ব করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *