এনবিআর চেয়ারম্যানের পদত্যাগে ২৪ ঘন্টার আল্টিমেটাম জাগ্রত ছাত্রজনতার

জাতীয়

নিজস্ব প্রতিবেদক :

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মোঃ রহমাতুল মুনীমের পদত্যাগের জন্য ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে জাগ্রত ছাত্রজনতা।   মঙ্গলবার সকাল ১১ টায় সবিচালয়ের পশ্চিম গেটের সামনে জাগ্রত ছাত্রজনতা সমবেত হয়ে এই আল্টিমেটাম দেয়। এরপরই ওই সংগঠনটি একই দাবিতে প্রেসক্লাবের সামনে মানব বন্ধন করে।

জাগ্রত ছাত্রজনতার সমন্বয়ক মোহাম্মদ আবীর সাংবাদিকদের বলেছেন, এনবিআর চেয়ারম্যান দেশের অর্থ পাচার করেছে। আওয়ামী লীগের  এমপি মন্ত্রী, নেতাকর্মী এবং অসাধু ব্যবসায়ীদের কর এবং ট্যাক্স ফাঁকিতে সহযোগতা করেছে। তার সহযোগিতায় দেশ থেকে হাজার হাজার কোটি টাকা মানি লন্ডারিংয়ের মাধ্যমে বিদেশে পাচার হয়েছে। তিনি নিজেও কয়েকটি বড় বড় কোম্পানিকে রাজস্ব সুবিধা দিয়ে , ভ্যাট ফাঁকিতে সহযোগিতা করে রাষ্ট্রের কোষাগারের ক্ষতি সাধন করেছেন। এজন্য তারা পদত্যাগ দাবি করেছে।

গতকাল মঙ্গলবার থেকে জাগ্রতা ছাত্রজনতার আল্টিমেটাম শুরু হয়েছে।  আজ বুধবার সকাল ১০ টায় তা শেষ হবে। এর মধ্যে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মোঃ রহমাতুল মুনীম পদত্যাগ না করলে জাগ্রত ছাত্রজনতা সচিবালয় ঘেরাও করবে। এছাড়াও অর্থ উপদেষ্টার কাছে তার বিচারের দাবিতে স্মরক লিপি প্রদান করবে বলে জানিয়েছে।

জাগ্রত ছাত্রজনতা বলেছে তিনি এনবিআর’র কর্মকর্তাদের নানা ভাবে ভয়ভীতি দেখিয়ে তার কূকর্ম গোপন রাখতে বাধ্য করেছেন। বৈষম্য করে পদন্নোতি আটকে রেখেছেন।তিনি তিন মেয়াদে ছয় বছর সরকারের বিভিন্ন পদে চুক্তি ভিত্তিক নিয়োগ পেয়ে বিপুল অর্থ সম্পদ বিদেশে পাচার করেছেন। মাসে মাসে ঘন ঘন বিদেশ গিয়ে বাংলাদেশের অর্থপাচারকারীদের সঙ্গে মিটিং করেছেন। বিদেশে অর্থ পাচারে সহযোগিতা করেছেন।

এনবিআর চেয়ারম্যান বর্তমান প্রধান উপদেস্টা ড. মুহাম্মদ ইউনূসের নামে মিথ্যা রাজস্ব ফাঁকির মামলা করিয়েছেন। আমরা তার বিচার চাই, তাকে এনবিআর চেয়ারম্যানের পদ থেকে বরখাস্ত করে আইনের আওতায় আনতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *