আমরা কারও ওপর নির্যাতন করবনা করলে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে পার্থক্য থাকবে না: শামা ওবায়েদ

জাতীয়

নেতা–কর্মীদের উদ্দেশ্যে বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেছেন, ‘যদি আমরা কারও ওপর নির্যাতন করি, তাহলে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে কোনো পার্থক্য থাকবে না। আওয়ামী লীগ ও বিএনপির মৌলিক পার্থক্যই হচ্ছে—বিএনপি ধর্ম, বর্ণ নির্বিশেষে সবার দল।

মঙ্গলবার (৬ আগস্ট) বেলা সাড়ে তিনটার দিকে ফরিদপুর প্রেসক্লাবের মরহুম সাংবাদিক শামসুদ্দীন মোল্লা মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

শামা ওবায়েদ বলেছেন, ‘দীর্ঘ ১৫ বছর পর দেশে বিজয় এসেছে। আমরা যারা মুক্তিযুদ্ধ দেখিনি, আমরা এক সপ্তাহের একটা মুক্তিযুদ্ধ দেখলাম। আমাদের তরুণসমাজ, যুবকেরা প্রাণ দিয়েছেন। আমরা একটি নতুন বাংলাদেশের পথে আগাচ্ছি। এই বিজয়কে যেন আমরা কোনো বিশৃঙ্খলা করে, কাউকে ছোট করে, কাউকে অপমান করে, কাউকে অত্যাচার করে, কাউকে নির্যাতন করে ম্লান না করি।

বিএনপির এই নেত্রী বলেন, ‘ফরিদপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ধর্মে আমাদের যেসব ভাইবোনেরা রয়েছেন, তাদের বিএনপির দেখে রাখতে হবে। তাদের পরিবারকে দেখে রাখাও আমাদের দায়িত্ব।’নেতা-কর্মীদের কাছে অনুরোধ করে শামা ওবায়েদ বলেন, ‘আপনাদের ধৈর্য ধরতে হবে, শান্ত থাকতে হবে। মিছিল–মিটিং করেন, কিন্তু শান্তিপূর্ণ করতে হবে। কাউকে অত্যাচার–অনাচার করা যাবে না। কালকে যেসব রাষ্ট্রীয় কাঠামো ভাঙা হয়েছে, এগুলো আমাদের ট্যাক্সের টাকায় করা। এগুলো ভাঙা যাবে না। এসব সম্পদ আমাদের। এগুলো শেখ হাসিনা বা আওয়ামী লীগের পয়সায় হয়নি। এসব রাষ্ট্রীয় সম্পত্তি। বিএনপির প্রত্যেক নেতা-কর্মীকে এসব সম্পদ পাহারা দিয়ে রাখতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *