আবারো ৫ দিনের রিমান্ডে সালমান-আনিসুল-সাদেক খান-জিয়াউল আহসান

অপরাধ জাতীয়

রাজধানীর বাড্ডায় ফুজি টাওয়ারের সামনে সুমন সিকদার (৩১) নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যার অভিযোগের মামলায় ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান ও সাবেক আইনমন্ত্রী আনিসুল হকের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এ ছাড়া রাজধানীর আদাবরে পোশাক শ্রমিক রুবেল হত্যা মামলায় সাবেক এমপি সাদেক খান ও সেনা কর্মকর্তা জিয়াউল আহসানের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকালে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নুরুল হুদা চৌধুরীর আদালত রিমান্ডের আদেশ দেন। এর আগে, একই দিন সকাল ৭টার দিকে তাদের আদালতে তোলা হয়।

বৃহস্পতিবার আদালতে আদাবর থানা এলাকায় জাকির নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যার মামলায় সাদেক খানকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। অন্যদিকে কোটা আন্দোলন চলাকালে আদাবর থানা এলাকায় সুমন এক ব্যক্তিকে গুলি করে হত্যার মামলায় জিয়াউল আহসানকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ তাদের পাঁচ দিন করে রিমান্ডের আদেশ দেন।

 

নথি থেকে জানা গেছে, রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে গত ১৫ আগস্ট দিনগত রাতে জিয়াউল আহসানকে গ্রেফতার করা হয়। ১৬ আগস্ট তাকে সিএমএম আদালতে হাজির করে পুলিশ। এরপর তাকে নিউমার্কেট এলাকায় দোকান কর্মচারী শাহজাহান আলীকে (২৪) হত্যার মামলায় আট দিনের রিমান্ডের আদেশ দেন। গত ২৪ আগস্ট তার রিমান্ড শেষ হওয়ার পর আইডিয়াল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী খালেদ সাইফুল্লাহকে গুলি করে হত্যার অভিযোগে লালবাগ থানায় করা মামলায় ফের পাঁচ দিনের রিমান্ডে পাঠানো হয়।

অপরদিকে, গত ২৪ আগস্ট রাজধানীর পশ্চিম নাখালপাড়া থেকে সাবেক সংসদ সদস্য সাদেক খানকে গ্রেফতার করা হয়। এরপর মোহাম্মদপুরে ট্রাকচালক সুজন (২৫) হত্যা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। রবিবার (২৫ আগস্ট) তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর ট্রাকচালক সুজন হত্যা মামলায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলম তাকে চার দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *