আগামী ৩ দিন পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস দেখানো হয়েছে- সিলেট বিভাগে

আবহাওয়া

সিলেট,২ আগস্ট,২০২৪ (বস):সিলেটে গতরাত থেকে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। সিলেট বিভাগের বিভিন্নস্থানে বৃষ্টিপাতের এ প্রবণতা সোমবার পর্যন্ত অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।
আজ শুক্রবার সকাল থেকেও সিলেটে অবিরাম মাঝারি ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। শনি,রবিবার ও সোমবারও সিলেট বিভাগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি-বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। এছাড়া দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে বলে স্থানীয় আবহাওয়া পূর্বাভাসে জানানো হয়েছে।
আবহাওয়া অফিস আরও জানায়,মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ পাঞ্জাব, হরিয়ানা,উত্তর প্রদেশ,বিহার,গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে। এতে আগামী কয়েকদিন সিলেট বিভাগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি কিংবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *