অর্থ উপদেষ্টা ইসলামী ব্যাংকের বর্তমান পরিস্থিতি নিয়ে যা বললেন

জাতীয়

অন্তর্বর্তী সরকারের অর্থ ও পরিকল্পনা উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ ইসলামী ব্যাংকের বর্তমান পরিস্থিতি নিয়ে বলেছেন, কেউ আইনের বাইরে থাকবে না। যদি কেউ করে থাকে ইমিডিয়েটলি তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবো, যেই হোক।

রবিবার (১১ আগস্ট) সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

এর আগে সকাল সোয়া ১০টার দিকে কয়েকশো বহিরাগত জোর করে ইসলামী ব্যাংকের প্রধান কার্যালয়ে প্রবেশের চেষ্টা করে। এসময় বহিরাগত অস্ত্রধারীদের প্রবেশে বাধা দিলে কর্মকর্তাদের ওপরে এলোপাতাড়ি গুলি চালানো হয়। এতে ইসলামী ব্যাংকের গোডাউন গার্ড শফিউল্লাহ সরদার, অফিসার মামুন, আব্দুর রহমান ও বাকিবিল্লাহসহ ৫ কর্মকর্তা গুলিবিদ্ধ হন।

ইসলামী ব্যাংকের এই পরিস্থিতি নিয়ে প্রশ্ন করা হলে উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ বলেন, আমি বলছি কেউ আইনের বাইরে থাকবে না। যদি কেউ করে থাকে ইমিডিয়েটলি তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবো, যেই হোক।

তিনি বলেন, আমি তো এককালে ম্যাজিস্ট্রেট ছিলাম। ধরপাকড় তো কম করিনি আমরা। যে করেছে তাকে ধরবো। তারপরও কে করেছে না করেছে নো বডি ইজ অ্যালাও। সাংবাদিকদের অপর এক প্রশ্নে তিনি বলেন, নিশ্চয়ই জানে কারা ঘটিয়েছে, দেখেছে। আমি বিষয়টা নিয়ে আলাপ করবো, দরকার হলে আইনশৃঙ্খলা বাহিনীকে নিয়ে যাবো।

মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্দেশ্যে কি বার্তা দিলেন- সাংবাদিকরা এমন প্রশ্ন করলে তিনি বলেন, ‘কর্মকর্তাদের বলেছি আপনারা নিষ্ঠার সঙ্গে মানুষের জন্য ইতিবাচক কাজ করবেন। কোনো কিছু ফেলে রাখবেন না, বাস্তবায়ন করবেন। আর স্বচ্ছতা জবাবদিহি রাখতে হবে।’

এটিএম বুথে টাকা পাওয়া যাচ্ছে না? সাংবাদিকরা এমন প্রশ্ন করলে তিনি বলেন, টাকা নেই বিষয়টি কিন্তু তা না। এটা করা হয়েছে রিসেন্টলি সিচুয়েশনটা খুবই ইয়ে ছিল, টাকা নিয়ে চলে যাবে। এটিএম বুথে তো ঝামেলা নেই।

এসময় সালেহউদ্দিন আহমেদ আরো জানান, দ্রুত বাংলাদেশ ব্যাংকের গভর্নর এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান নিয়োগ দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *