বন্যা কবলিত  ৫০ হাজার পরিবারকে দা’ওয়াতে ইসলামী’র সহযোগিতা

সারা বাংলা

ফেনী, নোয়াখালী, লক্ষীপুর, কুমিল্লা ও চট্টগ্রা‌মের ফ‌টিকছ‌ড়ি, হাটহাজা‌রীসহ বন‌্যা কব‌লিত অসহায় মানু‌ষের পা‌শে দা‌ড়ি‌য়ে‌ছে সুফীবাদী অরাজ‌নৈ‌তিক সংগঠন দাওয়াতে ইসলামী বাংলাদেশ।

বন‌্যার পর থে‌কে শুক্রবার (৩০ আগস্ট)পর্যন্ত বন‌্যা কব‌লিত এলাকায় সংগঠন‌টির মানব কল্যাণ বিভাগ (এফ‌জিআরএফ) এর সহ‌যো‌গিতায়

প্রায় বিশটি গ্ৰপে বিভক্ত হয়ে বানবাসী‌দের উদ্ধার, মারা গে‌লে দাফন কাফনের ব‌্যবস্থা ও ত্রান বিতরণ কার্যক্রম চা‌লি‌য়ে যা‌চ্ছে। এ পর্যন্ত দাওয়া‌তে ইসলামীর পক্ষ থেকে প্রায় ৫০ হাজার পরিবারের নিকট খাদ্য সামগ্রী পৌছানো হয়েছে। বন‌্যা কব‌লিত দূর্গম এলাকায় গি‌য়ে পা‌নি, শুকনা ও রান্না করা খাবারও বিতরণ কর‌ছে তারা।

কুমিল্লা বিভাগ দাওয়াতে ইসলামী

বাংলাদেশ এর সভাপতি মুহাম্মদ জাহিদ হাসান  কাদেরী আত্তারি ও সিলেট সিটি সভাপতি রিফাত রেজা আত্তারির নেতৃত্বে ও চাঁদপুর জেলা সভাপতি মুহাম্মদ রফিক আত্তারির তত্ত্বাবধানে কুমিল্লা ও ফেনীর বিভিন্ন এলাকায়  পা‌নি, শুকনা ও রান্না করা খাবার, নগদ অর্থ সহায়তা দি‌চ্ছে দাওয়া‌তে ইসলামীর স্বেচ্ছা‌সেবকরা।

দাওয়াতে ইসলামী বাংলাদেশ এর কেন্দ্রীয় সদস্য ও যোগাযোগ বিভাগের জিম্মাদার মুফতি জহিরুল ইসলাম মুজাদ্দেদী আত্তারি এর নেতৃত্বে ফেনী জেলার দাগনভূইয়া থানার প্রত্যন্ত অঞ্চলে, মোহাম্মদ জাহিদ আত্তারির নেতৃত্বে নোয়াখালীতে ত্রাণ বিতরণ কার্যক্রম প‌রিচা‌লিত হ‌য়।

চট্টগ্রাম বিভাগীয় সভাপতি আবেদীন কাদেরী ও ব্যবসায়ী বিভাগের সভাপ‌তি নাঈমুল হায়দার কাদেরী নেতৃত্বে বন‌্যা কব‌লিত চট্টগ্রামের ফটিকছড়ি, হাটহাজারীতে ত্রান বিতরণ কার্যক্রম প‌রিচালনা কর‌ছে।

দাওয়াতে ইসলামী বাংলাদেশ এর সভাপতি আব্দুল মুবিন আত্তারি, দাওয়াতে ইসলামী বাংলাদেশ যোগাযোগ বিভাগ জিম্মাদার মুফতি জহিরুল ইসলাম মুজাদ্দেদী  কেন্দ্রীয় সদস্য সৈয়দ আলফে সানি আত্তারি, ও এফ,জি, আর,এফ জিম্মাদার জনাব আব্দুল মতিন আত্তারি দাওয়া‌তে ইসলামীর পক্ষ থে‌কে কেন্দ্রীয় ভাবে নোয়াখালী, লক্ষীপুর, ফেনী, কু‌মিল্লা, চট্টগ্রামসহ বিভিন্ন জেলার ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করছেন।

শুক্রবার সকাল থে‌কে ফেনী পরশুরাম , নোয়াখালী -সোনাইমুড়ি-কবিরহাট, লক্ষিপুর -রামগঞ্জ এলাকায় ত্রাণ বিতরণ করছে দাওয়া‌তে ইসলামীর একা‌ধিক টিম।

ত্রান তৎপরতা আরও ২/৩ দিন চল‌বে ব‌লে  জা‌নি‌য়েছেন সংগঠন‌টির যোগাযোগ বিভাগ জিম্মাদার মুফতি জহিরুল ইসলাম মুজাদ্দেদী। তি‌নি বন‌্যায় নিহত‌দের আত্ম‌ার মাগ‌ফিরাত কামনা ক‌রে তা‌দের শোক সন্তপ্ত প‌রিবা‌রের প্রতি সম‌বেদনা জ্ঞাপন ক‌রেন। আহতদের সরকা‌রিভা‌বে সু‌চি‌কিৎসা এবং ক্ষ‌তিগ্রস্থ হতাহত‌দের প‌রিবা‌রের পুনর্বাস‌নের আহ্বান জানান। তি‌নি বানবাসী‌দের ত্রান কার্যক্রমে দাওয়া‌তে ইসলামী‌কে সহ‌যো‌গিতার জন‌্য সং‌শ্লিষ্ট‌দের প্রতি কৃতজ্ঞতা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *