পৃথিবীর সর্ববৃহৎ হাতে লেখা কোরআন শরীফ বিশ্বব্যাপী প্রচারণায় সরকারের সহযোগিতা থাকবে- ধর্মমন্ত্রী ফরিদুল হক খান

ধর্ম

হাতেলেখা কোরআন শরীফ লিখে এবার বিশ্ব রেকর্ড গড়তে যাচ্ছেন বাংলাদেশের মাদ্রাসা ছাত্র হাফেজ কাউছার আহমাদ। প্রায় ১ বছরে অক্লান্ত প্রচেষ্ঠায় একক হাতে লেখা সর্ববৃহৎ কোরআন শরীফ সম্পন্ন করেছেন।

বিশ্বের অন্যান্য হাতে লেখার শরীফ পর্যালোচনা করে সর্ববৃহৎ কোরআন শরীফ হিসেবে এটিকে ধারণা করছেন আয়োজক কমিটি।

প্রায় ১৪ ফুট দৈঘ্য এবং ১২ ফুট প্রস্থ, ২শত পৃষ্ঠায় লিপিবদ্ধ করা কোরআন শরীফের ওজন ৮শত কেজি অর্থাৎ ২০মন। যার কারণে এ কোরআন শরীফকে পৃথিবীর সর্ববৃহৎ কোরআন শরীফ হিসেবে উল্লেখ করা হয়েছে।

আজ (২৩ মে) এর সমাপনী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে ধর্মমন্ত্রী ফরিদুল হক খান বলেছেন, বিষয়টি বিশ্বব্যাপী প্রচারে সরকারের তরফে সবধরনের সহায়তা করা হবে। তিনি বলেন, ধমকর্ম মানুষকে পরিশীলিত করে। ধর্ম চর্চায় মানুষ বিশুদ্ধ হয়।

জাতীয় প্রেস ক্লাব আয়োজিত অনুষ্ঠানে ধর্মমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

হাফেজ আবদুল হক দা. বা. (হাফি) এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাওলানা কামাল হোসেন। পবিত্র কোরআন তেলাওয়াত ও স্বাগত বক্তব্য রাখেন শায়খ আহমদ বিন ইউসুফ আল আজহারী।
হাতে তৈরি বাঁশের কলম, দোয়াত-কালি দিয়ে লেখা হয়েছে এই বৃহৎ কোরআন। এমন কি সর্ববৃহৎ এ কোরআন শরীফ এর প্রচ্ছদ ও ডিজাইনে স্বর্ণ, রুপা, ব্রোঞ্চ, কাঠ স্টিল, এসএস, ফোম ব্যবহার করা হবে বলে জানানো হয়েছে।

হাফেজ কাউছার আহমাদ এর হাতে লেখা কোরআন শরীফ সম্পন্ন করতে নানামুখী উদ্যোগ গ্রহণ করেন আয়োজক কমিটির সভাপতি স.ম ইফতেখার মাহমুদ, সহ-সভাপতি মো. মোতাহার হোসেন, সম্পাদক মোহাম্মদ ইব্রাহিম নোমান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *