জাতীয়

ডিইউজের ৩ জন সদস্যের বিরুদ্ধে মামলা করায় বিএফইউজে ও ডিইউজে’র নিন্দা অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি

(সওজ) সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. গাউস-উল হাসান মারুফ’র দুর্নীতির সংবাদ প্রকাশের জেরে ঢাকা সাংবাদিক ইউনিয়ন- ডিইউজের সদস্য মোহাম্মদ মাসুদ, হাফিজুর রহমান শফিক ও মো. জিয়াউর রহমানসহ বেশ কিছু সংবাদ মাধ্যম ও সাংবাদিকদের বিরুদ্ধে মামলার উদ্দেশ্যে থানায় অভিযোগ দায়ের করার ঘটনায় গভীর উদ্বেগ ও নিন্দা জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) নেতৃবৃন্দ এক বিবৃতিতে অবিলম্বে সাংবাদিকদের বিরুদ্ধে এ ধরণের হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

নেতৃবৃন্দ বলেন, সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা অব্যাহত রয়েছে। সত্য প্রকাশ করলেই একটি মহল নানাভাবে সাংবাদিকদের কণ্ঠরোধ করার অপচেষ্টা চালাচ্ছে। এ ধরণের হয়রানিমূলক ও মিথ্যা মামলা দায়ের করে সংবাদ মাধ্যম ও সাংবাদিকদের সত্য প্রকাশ রোধ করা যাবে না। উপরন্তু অপরাধীদের থলের বেড়াল বের হয়ে আসবে।
অবিলম্বে হয়রানিমূলক এ মামলা প্রত্যাহারের আহ্বান জানিয়ে নেতৃবৃন্দ বলেন, অন্যথায় সাংবাদিক সমাজ এ ধরণের হয়রানিমূলক মামলার বিরুদ্ধে রুখে দাঁড়াতে বাধ্য হবে।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

জনপ্রিয়

To Top