খাগড়াছড়িতে গোয়েন্দা পুলিশের অভিযানে “বিদেশী মদ,০১টি ট্রাক্টর ও তিনজন গ্রেফতার

অপরাধ

শারমিন সরকার বৃষ্টি খাগড়াছড়ি জেলা প্রতিনিধি 

খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) শনিবার সকাল ৯ টায় প্রেস ব্রিফিং যানান,খাগড়াছড়ি সদর থানাধীন ০১নং পৌর ওয়ার্ডে অনন্ত মাষ্টার পাড়া সাকিনস্থ ক্ষুদ্র নৃগোষ্ঠি সাংস্কৃতিক ইনস্টিটিউটের সামনে পানছড়ি হইতে খাগড়াছড়ি গামী পাকারাস্তার উপর থেকে অভিনব কৌশলে বিপুল পরিমাণে “বিদেশি মদ” পরিবহনকালে ০১টি বালু বোঝাই ট্রাক্টর সহ ০৩ জনকে গ্রেফতার করেন খাগড়াছড়ি জেলা গোয়েন্দা শাখার একটি চৌকস অভিযান দল।

খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর, পিপিএম (বার) বলেন- খাগড়াছড়ি জেলায় যোগদানের পর থেকে খাগড়াছড়ি জেলাকে মাদকমুক্ত করার প্রত্যয়ে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছি।পুলিশ সুপারের সার্বিক দিক—নির্দেশনায় এবং দক্ষ নেতৃত্বে জেলা পুলিশের প্রতিটি ইউনিট অবৈধ মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে একযোগে কাজ করে যাচ্ছে। এই ধারাবাহিকতায় খাগড়াছড়ি জেলা গোয়েন্দা শাখা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী বিদেশী মদ বিক্রয়ের উদ্দেশ্যে একটি ট্রাক্টরে পরিবহন করে খাগড়াছড়ির পানছড়ি থেকে খাগড়াছড়ি সদরের দিকে অগ্রসর হচ্ছে।

পরবর্তীতে পুলিশ সুপারের সার্বিক দিক—নির্দেশনায় গত ০৭/০৬/২০২৪ খ্রি. বিকাল ০৫:৪৫ ঘটিকার সময় খাগড়াছড়ি সদর থানাধীন ০১নং পৌর ওয়ার্ডে অনন্ত মাষ্টার পাড়া সাকিনস্থ ক্ষুদ্র নৃগোষ্ঠি সাংস্কৃতিক ইনস্টিটিউটের সামনে পানছড়ি হইতে খাগড়াছড়ি গামী পাকা রাস্তার উপর থেকে অভিযান পরিচালনা করে ০১টি বালু বোঝাই ট্রাক্টর আটক করে। গাড়ি তল্লাশীকালে গাড়িতে রক্ষিত বালুর ভিতর হতে (ক) ০৩টি সাদা প্লাস্টিকের বস্তায় ০৪টি কার্টুনের ভিতর রক্ষিত ১২টি করে (১২×৪) = ৪৮টি এবং একটি কার্টুনে ১১টি সহ সর্বমোট (৪৮+১১)=৫৯টি বিদেশী মদের কাঁচের বোতল যাহার প্রত্যেকটি বোতলের গায়ে SEAGRAM’S BLENDERS PRIDE, SELECT PREMIUM WHISKY লেখা এবং প্রত্যেকটি বোতলের ওজন ৭৫০ মি.লি.; (খ) ০২টি সাদা প্লাস্টিকের বস্তায় ০৩টি কার্টুনে (১২×৩)=৩৬টি এবং একটি কার্টুনের ভিতর ১৩টি সহ সর্বমোট (৩৬+১৩)=৪৯টি বিদেশী মদের কাঁচের বোতল যাহার প্রত্যেকটি বোতলের গায়ে MASTER BLENDER’S Signature PREMIER GRAIN WHISKY লেখা এবং প্রত্যেকটি বোতলের ওজন ৭৫০ মি.লি. উদ্ধারপূর্বক বর্ণিত বিদেশী মদ পরিবহনকালে ০১। মোঃ জামাল হোসেন (৪২), পিতা— মৃত আব্দুল বারেক, মাতা— নেহেরা বেগম, সাং—দমদম, ২। মোঃ আবু সিদ্দিক (৩৫), পিতা—মোঃ আব্দুল মান্নান, মাতা—সাহেনা বেগম, সাং—হাসান নগর, ৩। মোঃ মোবারক হোসেন (২৮), পিতা— মোঃ মলু মিয়া, মাতা—হালেমা বেগম, সাং— জিয়া নগর, সর্ব থানা—পানছড়ি, জেলা— খাগড়াছড়ি পার্বত্য জেলা দের’কে বিদেশী মদ পরিবহনে ব্যবহৃত ট্রাক্টর সহ গ্রেফতার করেন।

জব্দকৃত “বিদেশী মদ” ও পরিবহনে ব্যবহৃত ট্রাক্টর এবং গ্রেফতারকৃত ব্যাক্তিদের বিরুদ্ধে খাগড়াছড়ি সদর থানার, এফআইআর নং—২, তারিখ— ০৭ জুন, ২০২৪; ধারা— ৩৬(১) সারণির ২৪(খ)/৩৮ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮; রুজু করা হয়েছে। পরবর্তীতে আসামীদের বিরুদ্ধে রিমান্ডের আবেদন করে রিমান্ডে এনে উক্ত মাদকদ্রব্য ক্রয়—বিক্রয়ের সহিত আরও কেউ জড়িত আছে কিনা এবং এর পেছনে কোনো মাদকসম্রাটের ইন্ধন রয়েছে কিনা তাহা জিজ্ঞাসাবাদের মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *